দেশের বৃহৎ চার্টার্ড সংগঠনের আঞ্চলিক সম্মেলন কলকাতায়

দেশের বৃহৎ চার্টার্ড সংগঠনের আঞ্চলিক সম্মেলন কলকাতায় 
সাজাহান সিরাজ : দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) এর ইস্টার্ন ইন্ডিয়া রিজিওনাল কাউন্সিল ৪৯ তম আঞ্চলিক সম্মেলন আয়োজিত হলো কলকাতার বিশ্ব বাংলা মিলনমেলা প্রাঙ্গণে।
 ২৩ ও ২৪ আগস্ট, দুই দিনব্যাপী এই সম্মেলনের, থিম ছিল “আমরা"। সম্মেলনের সহযোগিতা, সমন্বয় এবং সমন্বয়ের প্রচার করার জন্য পেশাদার, শিল্প বিশেষজ্ঞ এবং বাজারের লিডারদের একত্রিত করার উদ্দেশ্যে নিবেদিত ছিল। যেখানে ৩৫০০-এরও বেশি সদস্য অংশ নেন।
আইসিএআই এবং ইআইআরসি আয়োজিত ৪৯তম আঞ্চলিক সম্মেলনের উদ্বোধন করেন আইসিএআই এর প্রেসিডেন্ট, সিএ রঞ্জিত কুমার আগরওয়াল, ভাইস-প্রেসিডেন্ট সিএ চরণজোত সিং নন্দা, প্রাক্তন সভাপতি সিএ ডঃ দেবাশীষ মিত্র, কাউন্সিল সদস্য সিএ সুশীল কুমার গোয়েল, আইসিএআই এর সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট, সিএ অনিকেত সুনীল তালাটি, চেয়ারম্যান সিএ সঞ্জীব সাংঘি সহ ইআইআরসি -আইসিএআই এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে, "সম্মানিত অতিথি" অম্বুজা নেওটিয়া গ্রুপের চেয়ারম্যান পদ্মশ্রী হর্ষ বর্ধন নেওটিয়া হাত দিয়ে সম্পন্ন হল।
সাংবাদিক সম্মেলনে আইসিএআই এর প্রেসিডেন্ট সিএ. রঞ্জিত কুমার আগরওয়াল, বলেন, 'থিম “আমরা” আমাদের পেশাগত সহযোগিতা এবং সমন্বয়কে উন্নীত করার প্রতিশ্রুতি প্রতিফলিত করে। এই সম্মেলন আমাদের সম্মিলিত প্রচেষ্টার শক্তি যা ঐক্যের শক্তির প্রতীক। এবং আমাদের পেশাদার সহকর্মীদের পেশাগত উন্নতির জন্য একটি প্রচেষ্টা।"
তিনি আরও বলেন, “প্রথমবারের মতো, এবছর আইসিএআই ‘এআই ইন আইসিএআই’ নামে একটি কমিটি গঠন করেছে যা পরীক্ষা করবে কিভাবে এআই-কে ছাত্রদের, সদস্যদের এবং কর্মচারীদের পেশাদার উন্নয়নের জন্য কাজে লাগানো যেতে পারে। এই কমিটি ইনস্টিটিউটের কার্যক্রমে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য একটি রোডম্যাপ প্রস্তুত করবে, যা বর্তমান প্রক্রিয়াগুলি দ্রুত করতে পারে এবং শেষ পর্যন্ত আমাদের সদস্য ও ছাত্রদের সাহায্য করতে পারে। আইসিএআই "সিএ জিপিটি" জুলাই ২০২৪ সালে সদস্যদের এবং ছাত্রদের জন্য চালু করা হয়েছে।”
রঞ্জিত কুমার আগরওয়াল বলেন, “আইসিএআই একটি আর্থিক ও সাক্ষরতা প্রচার অভিযান – আর্থিক জ্ঞান অভিযানের মাধ্যমে ভারতীয় জনসাধারণকে কর, বীমা, ব্যাংকিং এবং ফিনান্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলির মৌলিক বিষয়ে শিক্ষিত করার একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। আইসিএআই এছাড়াও BLoAC-এর গঠন করেছে যা আইসিএআই একাউন্টিং রিসার্চ ফাউন্ডেশন (আইসিএআই- এআরএফ) এর অধীনে পঞ্চায়েত এবং পৌর সংস্থার হিসাব রক্ষকের জন্য চার মাসের সার্টিফিকেট কোর্স অনুসরণ করে একটি পরীক্ষা পরিচালনা করছে।আইসিএআই সর্বদা আমাদের দেশের সার্বিক উন্নতির জন্য তার সাহায্য দিতে প্রস্তুত।”
এ উপলক্ষে আইসিএআই -এর ইআইআরসি চেয়ারম্যান সিএ সঞ্জীব সাংঘি বলেন, “এবারের সম্মেলনে এমন উল্লেখযোগ্য অংশগ্রহণ দেখে আমরা আনন্দিত। সদস্য এবং শিল্প নেতৃত্বের মধ্যে যোগাযোগ এবং পারস্পরিক মতবিনিময় আমাদের ক্ষেত্রের অগ্রগতি এবং উদ্ভাবনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একসাথে কাজ করার গুরুত্বকে প্রমাণ করে।”
৩৫০০-এরও বেশি প্রতিনিধি এবং ৭৫ জন বিশিষ্ট অতিথির উপস্থিতির প্রত্যাশায়, থিম "আমরা" সম্মেলনের একতায় এবং অন্তর্ভুক্তিতে আমাদের শক্তি প্রতিফলিত করে৷
সম্মেলনের নেতৃত্ব দেন ইআইআরসি চেয়ারম্যান সি.এ. সঞ্জীব সাংঘি তাঁর দলের সাথে, যা ইনস্টিটিউটের পূর্বাঞ্চলের কাউন্সিল সদস্যদের দ্বারা সমর্থিত ছিল। অংশগ্রহণকারীরা এই দু' দিনে একটি দুর্দান্ত শেখার অভিজ্ঞতা অর্জন করেন।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব