কলকাতায় এমএএসি ক্রিয়েটরস উৎসব

কলকাতায় এমএএসি ক্রিয়েটরস উৎসব
সাজাহান সিরাজ : কলকাতায় এমএএসি, হাই-এন্ড ৩ডি অ্যানিমেশন, গেমিং এবং ভিএফএক্স প্রশিক্ষণের একটি প্রিমিয়ার অনুষ্ঠিত হলো। 
শনিবার ৩ আগস্ট মহাযতি সদনে আয়োজিত এই "এমএএসি ক্রিয়েটরস উৎসব" তরুণ প্রজন্মকে উৎসাহিত ও গর্বিত করেছে। এই অনুষ্ঠান ক্ষমতায়নের লক্ষ্যে এবং এভিজিসি (অ্যানিমেশন, ভিএফএক্স, গেমিং এবং কমিক্স) শিল্পের মধ্যে প্রযুক্তির সর্বশেষ অগ্রগতি এবং প্রতিশ্রুতিশীল কর্মজীবনের পথ সম্পর্কে শিক্ষার্থীদের আলোকিত করা।
এমএএসি গিরিশ পার্ক, কলকাতার পরিচালক সন্দীপ সাহা বলেন, "আমরা এমএএসি ক্রিয়েটরস উৎসব আয়োজন করতে পেরে রোমাঞ্চিত, যা পরবর্তী প্রজন্মের সৃজনশীল মনকে প্রসারিত, অনুপ্রাণিত, উৎসাহিত ও ক্ষমতায়নের জন্য ডিজাইন করা হয়েছে।" তিনি বলেন, "এটা শুধুমাত্র এমএএসি-এর অত্যাধুনিক শিক্ষা এবং সুযোগগুলিকে তুলে ধরেনি বরং কলকাতায় প্রতিভা লালন-পালন করার জন্য আমাদের দৃঢ় প্রতিশ্রুতিকেও তুলে ধরেছে। যা প্রতিটি প্রতিশ্রুতিবান শিক্ষার্থীর ভবিষ্যৎ গড়ে তুলতে ও উদ্ভাবন বিকাশ ঘটাতে সাহায্য করবে।"
কলকাতার এমএএসি বেহালা এবং ডানলপের পরিচালক শচীন সিং বলেন, “এই প্রথমবার আমরা এমএএসি ক্রিয়েটরস উৎসবের প্রথম সংস্করণের মাধ্যমে আমাদের সকল এমএএসি শিক্ষার্থীদের MAACXimise শেখার সুযোগের জন্য তিনটি কেন্দ্রকে একত্রিত করেছি।"

অনুষ্ঠানের বিশেষ সম্মানিত অতিথি বক্তা রজত ওঝা, গ্যামিট্রনিক্সের সিইও, কবির ভার্মা, TWDS/লুকাসফিল্ম- ILM প্রোডাকশন-এর CG সুপারভাইজার এবং সৌম্যদীপ চক্রবর্তী, হেড অফ অপারেশনস-ভিএফএক্স, রিডিফাইন ও ডিএনইজি, কলকাতা শিল্পের প্রবণতা, প্রযুক্তিগত উদ্ভাবন এবং অ্যানিমেশন, ভিএফএক্স, গেমিং এবং মাল্টিমিডিয়া সেক্টরের মধ্যে ক্যারিয়ারের সুযোগ সম্পর্কে শিক্ষার্থীদের সামনে মূল্যবান বক্তব্য রাখেন।

এছাড়াও প্রাক্তন ছাত্রদের টক সেশনে বিশিষ্ট এমএএসি-র প্রায় ৫০ জন প্রাক্তন ছাত্র -ছাত্রী এই শিল্পে তাদের অনুপ্রেরণাদায়ক সাফল্যের গল্প এবং পেশাদার অভিজ্ঞতা শেয়ার করেন।  
এই উৎসবে প্রায় এক হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব