পৈলানে আকর্ষণীয় ফাইভ-এ-সাইড ফুটবল প্রতিযোগিতা

পৈলানে আকর্ষণীয় ফাইভ-এ-সাইড ফুটবল প্রতিযোগিতা 
সাজাহান সিরাজ : রাজ্যের জেলাগুলিতে আগের মত ফুটবল লীগ না হওয়ায় কলকাতা মাঠে ভালো ফুটবলার উঠে আসছে না বলে আক্ষেপ প্রকাশ করলেন বিশিষ্ট প্রাক্তন ফুটবলার গৌতম সরকার। 
আইএফএ কলকাতা মাঠে আগের মত ফুটবল লিগ চালু করায় তিনি অত্যন্ত খুশি। এই খেলা না হওয়ায় ফুটবল মাঠে দর্শক কমে গেছে বলেও জানান তিনি। পাশাপাশি তিনি বলেছেন, কলকাতা মাঠে বিদেশিরা যত খেলছে খেলুক, কিন্তু ভূমিপুত্রদের আরও বেশি খেলায় সুযোগ দেওয়া উচিত।
শুক্রবার, কলকাতা প্রেসক্লাবে পৈলান গ্রুপ অফ ইনস্টিটিউশন আয়োজিত ফাইভ-এ-সাইড ফুটবল প্রতিযোগিতা নিয়ে এক সাংবাদিক সম্মেলনে গৌতম সরকার বক্তব্য রাখছিলেন। তিনি জানান, পৈলান গ্রুপের কর্ণধার অপূর্ব সাহার উদ্যোগে দীর্ঘদিন রাজ্যের ফুটবল সহ অন্যান্য খেলাধুলোর উন্নয়নে পৈলানে যে পরিকাঠামো তৈরি হয়েছে তা ভারতবর্ষের সব রাজ্যে নেই। তিনি ফাইভ-এ- সাইড খেলার উদ্যোগের ভুয়োশী প্রশংসা করে বলেন এই খেলায় অ্যাটাক, কাউন্টার অ্যাটাক, টেকনিক এবং বুদ্ধির লড়াই দেখা যায়। এই ধরনের আকর্ষণীয় ফুটবল খেলা যত বাড়বে, ততই খেলার ও খেলোয়ারদের মান ও উৎকর্ষতা বাড়বে বলে মত প্রকাশ করেন গৌতম সরকার। 
পৈলান গ্রুপের কর্ণধার অপূর্ব সাহা জানান, এই ফুটবল প্রতিযোগিতা তাদের দ্বিতীয় বছর। গত বছর ১৬ টি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। এ বছর দেশের বিভিন্ন প্রান্তের ৬৪ টি দলকে এই প্রতিযোগিতায় নেওয়া হচ্ছে। দেশের স্বাধীনতা প্রাপ্তির ১৫ আগস্ট এই খেলার উদ্বোধন হবে। চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত। ওইদিন খেলার ফাইনাল অনুষ্ঠিত হবে। তিনি জানান, এই প্রতিযোগিতার একদিকে, কর্পোরেট বিভাগে ৪৮টি দল অংশ নেবে। অন্যদিকে, স্কুল কলেজের ছাত্রদের বিভাগে অংশ নেবে ১৬ টি দল। তিনি আরও জানান, সিসিএফসি --- ক্রিক কর্পোরেট ফুটবল চ্যাম্পিয়নশিপ '২৪ প্রতিযোগিতায় কর্পোরেট বিভাগে চ্যাম্পিয়ন দলের জন্য সুদৃশ্য ট্রফি সহ আড়াই লক্ষ টাকার পুরস্কার নির্দিষ্ট করা হয়েছে। রানার আপ দল পাবে সুদৃশ্য ট্রফি সহ দেড় লক্ষ টাকার পুরস্কার এবং স্কুল-কলেজ বিভাগে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের জন্য সুদৃশ্য ট্রফি সহ পুরস্কারের মূল্য ৭৫ হাজার টাকা এবং পঞ্চাশ হাজার টাকা। 
অপূর্ববাবু জানান, খুব শীঘ্রই পৈলানে রাজ্যের প্রথম 'খেলো ইন্ডিয়া প্রজেক্ট' আনা হচ্ছে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট বেতার ভাষ্যকার ও সাংবাদিক জয়ন্ত চক্রবর্তী।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব