রংমিলাপ বুটিকে মন মাতানো রং

রংমিলাপ বুটিকে মন মাতানো রং
সাজাহান সিরাজ :: দিনটা ৩ জুলাই, বুধবার। সল্টলেকের বনেদি অঞ্চলে রামধনুর রংকে অনেক গুণ পিছনে ফেলে এগিয়ে এলো রংমিলাপ। দুই সহোদরার স্বপ্নের রংমিলাপ। যেন হাজারো রঙের মেলা। রংমিলাপ একটি বুটিক শোরুম। এই বুটিক শোরুমের আনুষ্ঠানিক পথ চলা শুরু হলো বুধবার, ৩ জুন। সল্টলেকের সিটি সেন্টার - ১ মেট্রো স্টেশনের বিপরীতে, একদম ঢিল ছোড়া দূরত্বে ইসি-৫ এ শুভ উদ্বোধন হলো রংমিলাব বুটিক কেন্দ্রটির। 
 আষাঢ়ের দুপুরে মেঘ-বৃষ্টি-রোদ্দুরের লুকোচুরি খেলার মধ্যেই সল্টলেকের রংমিলাপ বুটিকের প্রসারিত শীততাপ নিয়ন্ত্রিত কেন্দ্রে যেন লেগেছিল বসন্তের ছোঁয়া। রঙের ঝর্ণাধারায় প্লাবিত হয়েছিল গোটা আবহ। 
শহুরে সংস্কৃতির চাহিদা আর গ্রামীণ শিল্পকলার উৎকর্ষের নিখুঁত বুনন, তার সঙ্গে প্রতিষ্ঠিত ডিজাইনার শ্রীময়ি সরকার ও শ্রীপর্ণা সরকার এর মনের মাধুরী মিশিয়ে সৃষ্টি হয়েছে রংমিলাপ এর একেকটি শাড়ি। সবই পিওর হ্যান্ডলুম ফেবরিক । বিষ্ণুপুরের ৫০ টি তাঁতঘরে দিবারাত্রির কাব্যের মত গাঁথা হয়েছে এই সব শাড়ির একেকটি।
এইসব শাড়ির রূপমুগ্ধ প্রখ্যাত অভিনেত্রী পায়েল সরকার উপস্থিত ছিলেন রংমিলাপ এর উদ্বোধনী অনুষ্ঠানে। তিনি সেজে ছিলেন নীলাম্বরী শাড়িতে। তাঁর কথায়, 'রংমিলাপ এর সৃষ্টি শুধু চোখে নয়, মনেও রঙ লাগায়।' কলকাতার আরো দুই নামী মডেল স্নেহা ধর এবং জাসমিন রয়ও সেজেছিলেন রংমিলাপ এর বাহারী শাড়িতে।
'ঐতিহ্য ও পরম্পরাকে আধুনিকতার মোড়কে আজকের নারীর গ্রহণযোগ্য করে তোলা' - ডিজাইনার দুই বোনের কথায় আত্মপ্রত্যয়ের সুর আর দু'চোখ ভরা আগামীর স্বপ্ন.....
স্বপ্নের রঙকে বাস্তবের ক্যানভাস এ ফুটিয়ে তোলার এই প্রয়াস, আগামী প্রজন্মকে এগিয়ে চলার পথ দেখাবে রংমিলাপ।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব