বাংলা নববর্ষে খাবারে বাঙালিয়ানা ধাপা বাইপাসের এনএক্স হোটেলে

বাংলা নববর্ষে খাবারে বাঙালিয়ানা ধাপা বাইপাসের এনএক্স হোটেলে

সাজাহান সিরাজ :: বাংলার শ্রেষ্ঠ উৎসবগুলির অন্যতম সেরা নববর্ষ উৎসব। নানাভাবে এই বর্ষবরণের দিনটি, পয়লা বৈশাখ উদযাপন করে আম বাঙালি। গানে-নাচে-আলোচনায়, খাদ্য রসনায় তৃপ্ত হয়ে নববর্ষের প্রথম দিনটি উদযাপন করে সবাই।
কলকাতা ইস্টার্ন বাইপাসের ধাপা মেট্রোপলিটনের এনএক্স হোটেল নববর্ষের প্রথম দিন পয়লা বৈশাখ খাদ্য রসিক, ভোজন বিলাসিদের জন্য হরেক রকম সনাতনী খাবারের আয়োজন করেছে। মাত্র ১২৯৯ টাকায় অনেক ভালো মন্দ খাবারের সাক্ষী হতে পারবেন আম বাঙালি। আমপানা মশলা শরবত দিয়ে শুরু। সঙ্গে তরমুজ তুলসী মরিচ শরবত।
পয়লা বৈশাখের আয়োজনে প্রতিবেশী দেশ বাংলাদেশের হোটেলগুলির মতই এনএক্স -এ নানা ধরনের ভর্তার আয়োজন করা হয়েছে। সে আলুভর্তা, উচ্ছে ভর্তা, কুমড়ো ভর্তা, চিংড়ি-আলু ভর্তা, বেগুন ভর্তা, টমেটো ভর্তা অবশ্যই থাকছে চিকেন সুপ। প্রথম পাতে তরমুজ পুদিনা স্যালাড, দই শশা, আলু কাবলি, ছোলা মাখা, লাচ্চা পিয়াজ, টমেটোধনিয়া শশা। থাকছে বাঙালির প্রিয় কাতলা মাছের মাথা দিয়ে মুগের ডাল, বামনবাড়ির সুক্তো। হরেক রকমের চাটনি, ধনিয়াপাতার বিশেষ চাটনি, বেগুন বাসন্তী, খোসা আলুর দম, মাছের মাথা মুগ ডাল, দই কাতলা, ভেটকি পাতুরি, কষা মুরগি, আলু পরোটা, চিকেন কাবাব, চানা বাটোরা, মাটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, রেশমি পোলাও। মিষ্টিতে থাকছে কমলা ভোগ, আম সন্দেশ, গোবিন্দ ভোগ চালের পায়েস, মিষ্টি দই, ম্যাংগো আইসক্রিম প্রভৃতি। 
এত পদের আয়োজন দেখে মনের অবস্থা কোনটা খাই, কোনটা খাই । তবে নববর্ষ উপলক্ষে ১৪ ও ১৫ এপ্রিল, পি-১৬৫ই/ইএ, কলকাতা- ১০৫ এই এনএক্স হোটেলে কব্জি ডুবিয়ে খাওয়ার আয়োজনে খাদ্য রসিকদের স্বাগত জানিয়েছেন হোটেলের প্রধান সেফ শিব সুশান্ত গাঙ্গুলী, সহকারি আউটলেট ম্যানেজার আসিফুর রহমান, ম্যানেজিং ডিরেক্টর রাজু সাহা এবং টিম এনএক্স। তাঁরা জানিয়েছেন, ১৪ ও ১৫ এপ্রিল ডিনার পরিবেশন করা হবে রাত ৭:৩০ মিনিট থেকে রাত ১১:৩০ মিনিট পর্যন্ত এবং ১৫ এপ্রিল দুপুর ১২:৩০ মিনিট থেকে ৪ টা পর্যন্ত হোটেল খোলা থাকবে।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব