IEEMA (ইমা)র উদ্যোগে E3-র চতুর্থ সংস্করণ কলকাতায়

IEEMA (ইমা)র উদ্যোগে E3-র  চতুর্থ সংস্করণ কলকাতায় 

সাজাহান সিরাজ : E3 - ইন্ডিয়ান ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন IEEMA (ইমা)র উদ্যোগে তিনদিনের (৭ - ৯ ফেব্রুয়ারি) ফ্লাগশিপ ইভেন্ট প্রর্দশনী কলকাতায় আয়োজিত হচ্ছে। যেখানে ৫০টি ক্রেতা সংস্থা, পূর্ব ও উত্তর পূর্ব ভারতের বহু মানুষ অংশ নিচ্ছেন। এখানে ১৫ টি কনফারেন্স সেশনের ব্যবস্থা রাখা হয়েছে। কলকাতার বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠান দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরে পৌঁছেছে। তিনদিনের এই সমাবেশে উৎপাদক - ক্রেতা ও বিক্রেতা সরাসরি আলাপচারিতার পাশাপাশি আলোচনায় অংশ নেন। দক্ষিণ আফ্রিকার উগান্ডার একটি বড় প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সে দেশের এক্সেস এন্ড ডিস্ট্রিবিউশন ও এনার্জি ডেভেলপমেন্ট কর্পোরেশনের ডিরেক্টর মিস্টার রুবেল আহম্বিসি। তিনি ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিইএসসির ম্যানেজিং ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) দেবাশীষ ব্যানার্জি, অসম পাওয়ার জেনারেশন কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর বিভু ভুঁইয়া, ইমার প্রেসিডেন্ট সুনীল সিংভি,  চেয়ারম্যান দেবেশ গোয়েল, ডিরেক্টর জেনারেল চারু মাথুর, ভাইস প্রেসিডেন্ট বিক্রম গান্ডোত্রা, সিদ্ধার্থ ভুটোরিয়া প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানের সুনীল সিংভি বলেন, E3 শুধুমাত্র একটি প্রদর্শনী নয়, এটি ধারণা উদ্ভাবন এবং ব্যবসার সুযোগ সুবিধা আদান- প্রদানের একটি বড় প্ল্যাটফর্ম। তিনি বলেন, সমগ্র বিশ্ব শক্তির বাজার পরিবর্তিত হচ্ছে এবং ভারতের জন্য, বিশ্বের সবাই চীনের বাইরে সুযোগ খুঁজছে । এক্ষেত্রে ইমা ইলেকট্রনিক্স দ্রব্যের গুণমান, নির্ভরযোগ্যতা এবং নিরাপত্তা সম্পর্কে সচেতনতা তৈরি করতে কাজ করছে ।
দেবাশীষ ব্যানার্জি জানান, কলকারখানা শিল্পের জন্য দিনে দিনে বিদ্যুতের চাহিদা বাড়ছে । সিইএসসি চেষ্টা করছে নাগরিক জীবনে বিদ্যুতের উন্নত পরিষেবার পাশাপাশি কলকারখানায়, শিল্পে পর্যাপ্ত বিদ্যুৎ যোগান দিতে।  তিনি জানান, বিদ্যুৎ অপচয় রোধে সারাদেশে স্মার্ট বিল্ডিং ব্যবস্থা চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব