সেন্ট টেরিজার প্রতি শ্রদ্ধার্ঘ্য

সেন্ট টেরিজার প্রতি শ্রদ্ধার্ঘ্য

সাজাহান সিরাজ : কলকাতার আর্চবিশপ রেভারেন্ড থমাস ডি'সুজা সহ স্কপিয়ের এক প্রতিনিধি দল ও অতিথিবৃন্দ শুক্রবার ৩২ নম্বর পার্ক স্ট্রিটের কলকাতার বিশপ হাউস প্রাঙ্গনে মাদার টেরিজার পূর্নাবয়ব ব্রোঞ্জ মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ও প্রার্থনায় অংশ নেন। এর আগে মাদার হাউসে গিয়ে এই প্রতিনিধি দলটি মাদারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
মাদার টেরিজার এই পূর্নাবয়ব ব্রোঞ্জ মূর্তিটির স্থাপত্য নক্সা করেছেন চার্চের শিল্পী সুব্রত গাঙ্গুলী। এই মূর্তিটি উপহার হিসেবে দিয়েছেন নমিত বাজোরিয়া।
এই প্রতিনিধি দলে ছিলেন, উত্তর ম্যাসিডোনিয়ার বিদেশ  মন্ত্রী বুজার ওসমানী, ভারতে নিযুক্ত উত্তর ম্যাসিডোনিয়ার রাষ্ট্রদূত স্লোবোদন উযুনভ, কলকাতায় নিযুক্ত কনসোল নমিত বাজোরিয়া এবং  মাদারের জন্মস্থান উত্তর ম্যাসিডোনিয়ার আলবেনিয়া রাজ্যের স্কপিয়ের কয়েক জন প্রতিনিধি ।
গনতান্ত্রিক উত্তর ম্যাসিডোনিয়ার ও কলকাতা শহরের মধ্যে সৌভ্রাতৃত্ব ও আধ্যাত্মিক ঐতিহ্য সুদৃঢ় করার লক্ষ্যে উত্তর ম্যাসিডোনিয়ার এই প্রতিনিধি দলটির এই কলকাতা সফর বলে জানানো হয়েছে। উল্লেখ্য, পোপ জন পল ২, কলকাতায় এসেছিলেন প্রায় ৩৭ বছর আগে অর্থাৎ ১৯৮৬ সালের ফেব্রুয়ারি মাসে। উঠে ছিলেন কলকাতার সুপ্রতিষ্ঠিত আর্চবিশপ হাউসে। পোপ মাদারের সঙ্গে দেখা করেছিলেন ৩ ফেব্রুয়ারি ১৯৮৬ সালে।
পোপে এর প্রয়াণের পর আর্চবিশপ হাউস প্রাঙ্গনে  পোপের একটি মূর্তি বসানো হয় । তার ঠিক পাশেই মাদারের মূর্তিটি বসানো হয়েছে।
পরে উত্তর ম্যাসিডোনিয়ার  বিদেশ মন্ত্রী সাংবাদিকদের জানান, মাদার কে শ্রদ্ধা জানানোর পাশাপাশি ভারত এবং উত্তর ম্যাসিডোনিয়ার  মধ্যে সুসম্পর্ক গড়ার উদ্দেশ্যে তাঁদের এই ভারত সফর ।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব