স্বপ্নের ফেরিওয়ালা 'ইনফিনিটি'

স্বপ্নের ফেরিওয়ালা 'ইনফিনিটি'

 সাজাহান সিরাজ : রাজ্যে যখন চাকরির আকাল । সৎ পথে গিয়ে শিক্ষিত যুবকরা নাজেহাল । তখন শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে চাকরির স্বপ্ন দেখাচ্ছে স্বপ্নের ফেরিওয়ালা 'ইনফিনিটি' । এই সংস্থার উদ্যোগে দুদিনের ৫-৬ আগস্ট সাইন্স সিটিতে দেশের অন্যতম বৃহৎ শিক্ষা মেলা 'ভয়েজ ২০২৩' আয়োজিত হলো । 

'ইনফিনিটি' এবং 'সেভেন রেঞ্জার্স ইনস্টিটিউট অব নার্সিং'-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই শিক্ষা মেলায় অংশ নিয়েছে ১২ টার বেশি দেশের ৫০-এর বেশি মহাবিদ্যালয়।

অনুষ্ঠানের সূচনা করে 'ইনফিনিটি'-অন্যতম নির্দেশক ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নির্মাল্য নাগ জানিয়েছেন, "বিদেশে গিয়ে চিকিৎসা বিজ্ঞানে উচ্চ শিক্ষায় আগ্রহী ছাত্রছাত্রীদের সুবিধার জন্য দুদিনের এই শিক্ষা মেলার আয়োজন।" তিনি বলেন, "নার্সিং এ প্রচুর কাজের চাহিদা সারা বিশ্বজুড়ে । ইউকে -তে একজন নার্স সেবিকা মাস গেলে ২ লক্ষের উপর টাকা মাইনে পান । আমাদের দেশে কেরালায় প্রায় প্রতিটি ঘরে ঘরে এক দুজন করে নার্সিং ট্রেনিংপ্রাপ্ত রয়েছেন । বাংলায় সেই তুলনায় অনেক পিছিয়ে" ‌বলে তিনি মত প্রকাশ করেন ।
উদ্বোধনী অনুষ্ঠানে
অংশগ্রহণ করেছে দুবাই ও ইউনাইটেড কিংডম - এর বিখ্যাত সংস্থা 'ইয়ান গ্রুপ'।
অনুষ্ঠানে যোগদানকারী ছাত্রছাত্রীদের সাথে কথা বলতে গিয়ে 'ইয়ান গ্রুপ'-এর প্রতিষ্ঠাতা তথা মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ইয়ান রিফিউজিও জানান, "বিদেশের মাটিতে উচ্চ শিক্ষা লাভ করে যদি অধিক উপার্জন করা যায়, তাহলে সে সুযোগ হাতছাড়া করা উচিত না ।"

সম্প্রতি সংসদে শিক্ষা মন্ত্রক থেকে জানানো হয়েছে, "গত বছর ভারত থেকে বিদেশে ৭.৫ লাখ ছাত্রছাত্রী পড়তে গেছে, এদের মধ্যে ২০-২৫ হাজার জন চিকিৎসা বিজ্ঞান সম্পর্কিত উচ্চ শিক্ষার জন্য বিদেশে গেছে।"

উল্লেখ্য, গত ১৬ বছর প্রায় ৪,৫০০ জন ছাত্রছাত্রীকে সফলতার সাথে শিক্ষার বিষয়ে পথ দেখিয়েছে 'ইনফিনিটি'।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক্তার মনোজ পাল, রোনালীনা, সৌমেন বল প্রমুখ ।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব