পশ্চিমবঙ্গে ৭টি নতুন শাখা চালু করছে আকাশ ইনস্টিটিউট

পশ্চিমবঙ্গে ৭টি নতুন শাখা চালু করছে আকাশ ইনস্টিটিউট 
সাজাহান সিরাজ : ছাত্র ছাত্রীদের বাড়তি চাহিদা পূরণে এগিয়ে এলো আকাশ। উত্তর কলকাতা ডানলপ ও দক্ষিণ কলকাতার বেহালায় নতুন শিক্ষাকেন্দ্রের পাশাপাশি রাজ্যের আসানসোল, বর্ধমান, বহরমপুর, মালদা এবং কোচবিহারে পাঁচটি অতিরিক্ত শিক্ষাকেন্দ্র চালু করবে আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেড।
আকাশের ৩৫ বছর পূর্তি উপলক্ষে কলকাতায়, ৩ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের ৭টি নতুন লার্নিং সেন্টারের উদ্বোধনের ঘোষণা করেন এ.ই.এস.এল-এর এমডি ও সিইও, দীপক মেহরোত্রা। তিনি বলেন, আকাশের নতুন ভাবনা, এখন থেকেই ছাত্রছাত্রীদের দূরে আকাশের কোন সেন্টারে যেতে হবে না। আকাশ পৌঁছে যাবে ছাত্রছাত্রীদের বাড়ির দোরগোড়ায়। চাইলে বাড়িতে বসেই অনলাইনে আকাশ -এর ক্লাস করতে পারবে ছাত্রছাত্রীরা।
তিনি জানান, নিট ও জেইই-এর জন্য পরীক্ষার প্রস্তুতি পরিষেবায় জাতীয় স্তরে বিশেষ পরিচিতি লাভ করেছে আকাশ ইনস্টিটিউট।
 দীপক মেহরোত্রা বলেন,
'এই সম্প্রসারণের মাধ্যমে আকাশ তাদের উপস্থিতি বাড়িয়ে আরও বৃহৎ সংখ্যক শিক্ষার্থীদের কাছে পৌঁছে যেতে চায়। এতে আরও অনেক ছাত্র ছাত্রী আকাশ ইনস্টিটিউট এর উচ্চ-মানের কোচিং এর সুবিধা পেতে পারে।'
তিনি জানান, 'আকাশ ইনস্টিটিউটের বর্তমানে পশ্চিমবঙ্গে ১২টি ক্লাসরুম সেন্টার আছে, যার মধ্যে কলকাতা, হাওড়া, ব্যারাকপুর, দুর্গাপুর, বাঁকুড়া, খড়গপুর ও শিলিগুড়ি অন্তর্ভুক্ত রয়েছে।'
তিনি আরও বলেন, 'আজ পশ্চিমবঙ্গে ৭টি নতুন লার্নিং সেন্টারের উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এটি আমাদের নীতি অনুযায়ী ছোট শহরগুলির ছাত্র ছাত্রীদের কাছে আকাশের মতো একটি ব্র্যান্ডের বিশেষজ্ঞ পরামর্শ পৌঁছে দেওয়ার প্রচেষ্টা। আমি নিশ্চিত যে আমাদের অনন্য শিক্ষণ পদ্ধতি আরও বেশি শিক্ষার্থীদের নিট ও জেইই-তে তাদের কাঙ্ক্ষিত সফলতা অর্জনে সাহায্য করবে।'

আকাশের চিফ স্ট্র্যাটেজি অফিসার অনুপ আগরওয়াল যোগ করেন, "পশ্চিমবঙ্গের ছাত্র ছাত্রীরা ধারাবাহিকভাবে প্রতি বছর নিট ও জেইই-তে শীর্ষ পারফরম্যান্স দেখিয়েছে। আমি নিশ্চিত যে এখন আরও অনেক শিক্ষার্থী আমাদের কোর্সের সুবিধা নিতে সক্ষম হবে।"

আকাশের বিশেষত্ব সম্পর্কে কথা বলতে গিয়ে, চিফ একাডেমিক ও বিজনেস হেড ধীরাজ মিশ্র বলেন, "আকাশে, আমরা শিক্ষার্থীকেন্দ্রিক কোচিং প্রদান করি, যার মূল বৈশিষ্ট হলো শিক্ষণ পদ্ধতির গুণগত মান । আমরা সেই লক্ষেই তাদের কাছে পৌঁছে যেতে চাই ।"

আকাশ মেডিকেল (নিট) ও ইঞ্জিনিয়ারিং (জেইই) প্রবেশিকা পরীক্ষার কোচিং প্রদানের পাশাপাশি এনটিএসই ও অলিম্পিয়াডের জন্যও ছাত্রছাত্রীদের প্রস্তুত করে। প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের সাফল্যের জন্য সর্বোচ্চ মানের পরিষেবা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। আকাশের নতুন কেন্দ্রগুলিতে আগামী ডিসেম্বর মাস থেকে ক্লাস শুরু হবে বলে জানানো হয়েছে।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব