দেবের সাড়া জাগানো চলচ্চিত্র 'বাঘা যতীন' স্টার জলসায়

দেবের সাড়া জাগানো চলচ্চিত্র 'বাঘা যতীন' স্টার জলসায়

সাজাহান সিরাজ : আগামী ২৩ জুন, রবিবার দুপুর ১ টায় স্টার জলসায় দেখা যাবে বিশিষ্ট অভিনেতা দেব অভিনীত এবং অরুণ রায় পরিচালিত ও দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স এর বাংলা চলচ্চিত্র 'বাঘা যতীন'। এদিন টেলিভিশনের পর্দায় এই প্রথম এই ছবি প্রদর্শিত হবে। দক্ষিণ কলকাতায় একটি রেস্তোরায় বৃহস্পতিবার সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান, অভিনেতা দেব ও পরিচালক অরুণ রায়।
 দেশের স্বাধীনতা সংগ্রামে বীর বিপ্লবীদের অন্যতম এবং ভারতে ব্রিটিশ বিরোধী সশস্ত্র আন্দোলনের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বাঘা যতীন। এতদিন এই বিপ্লবীকে নিয়ে কোন চলচ্চিত্র তেমনভাবে রূপায়িত হয়নি। ভারতে ব্রিটিশ বিরোধী সশস্ত্র আন্দোলনের অন্যতম প্রকৃত বাঙালি নেতা বাঘা যতীনকে আমরা চিনলেও তাঁর প্রকৃত নাম যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় অনেকেই জানিনা। যিনি একটি তরতাজা দুর্ধর্ষ রয়েল বেঙ্গল টাইগারকে মেরে বাঘা যতীন নামেই বেশি পরিচিত ছিলেন।
পরিচালক অরুণ রায় জানিয়েছেন, দু'বছরের অধিক সময় নিয়ে উড়িষ্যা এবং কলকাতার বিভিন্ন জায়গায় বাঘা যতীন চলচ্চিত্রের শুটিং করা হয়। ছবিটি ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে। এবার প্রথম টেলিভিশনের পর্দায় অর্থাৎ স্টার জলসায় দেখানো হবে।‌ এই ছবিতে ৯২ জন স্বাধীনতা সংগ্রামীকে তুলে ধরার প্রয়াস চালানো হয়েছে বলে জানান পরিচালক। 
অভিনেতা দেব জানিয়েছেন, আগামী দিনে হয়তো বাঘা যতীন নাম নিয়ে ছবি হবে, কিন্তু এই ধরনের দুর্ধর্ষ কাজ, যেখানে আমাদের ইমোশান (আবেগ) সাংঘাতিকভাবে জড়িয়ে রয়েছে, এই ছবি আর দ্বিতীয়বার হবে না। 
বাঘা যতীন চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা দেব। তাঁর সঙ্গে এই ছবিতে কাজ করছেন সুদীপ্তা চক্রবর্তী, রোহান ভট্টাচার্য, সৃজা দত্ত এবং অন্যরা। সংগীত পরিচালনা রয়েছেন নিলায়ন চট্টোপাধ্যায়।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব