*নারী ক্ষমতায়নের লক্ষ্যে নির্বাচন কমিশন এসভিইইপি বিভাগের সাথে ডিসান হাসপাতাল

*নারী ক্ষমতায়নের লক্ষ্যে নির্বাচন কমিশন এসভিইইপি বিভাগের সাথে ডিসান হাসপাতাল*
সাজাহান সিরাজ :: নির্বাচন কমিশনের সিস্টেম্যাটিক ভোটার্স এডুকেশন এন্ড ইলেক্টোরাল পার্টিসিপেশন (এসভিইইপি) বিভাগের সহযোগিতায় মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্যে নির্বাচনী কর্মীদের পাশে দাঁড়ালো ডিসান হাসপাতাল। এই উদ্যোগের অংশ হিসাবে কলকাতায় মহিলা ভোট কর্মী পরিচালিত ৪০ টি ‘পিঙ্ক বুথ’-এর ১৫০ জন ভোট কর্মীর মধ্যে স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি কিট বিতরণ করলো ডিসান হাসপাতাল কর্তৃপক্ষ। এই স্বাস্থ্য কিটগুলি শুধুমাত্র সমর্থনের প্রতীক হিসাবে কাজ করেনি বরং নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণকারী মহিলাদের সুস্থতা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরবরাহও প্রদান করে। এরই পাশাপাশি বিশেষ ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদের জন্য দশটি হুইল চেয়ার প্রদান করে ডিসান হাসপাতাল।
 এই উদ্যোগটি বিশেষ করে নির্বাচনের গুরুত্বপূর্ণ সময়ে, সম্প্রদায়ের স্বাস্থ্য ও নিরাপত্তার প্রতি ডিসান হাসপাতালের প্রতিশ্রুতির উপর গুরুত্ব দেয়। এবং জনস্বাস্থ্যের প্রতি হাসপাতালের দৃঢ় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে।
"আপনার স্বাস্থ্য, আমাদের দায়িত্ব" এই থিমযুক্ত প্রোগ্রামটি নির্বাচনী প্রক্রিয়ায় জড়িত সকল অংশগ্রহণকারীদের সুস্থতা নিশ্চিত করার জন্য হাসপাতালের উৎসর্গের উপর জোর দেয়।
বুধবার, কলকাতা প্রেস ক্লাবে আয়োজিত এই অনুষ্ঠানে ডিসান হাসপাতাল গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত, সিনিয়র কনসালটেন্ট সহ মেডিকেল ডিরেক্টর ডাঃ সুজয় রঞ্জন দেব, কনসালটেন্ট গাইনোকোলজিস্ট ডাঃ অপরূপা ঘোষ এবং ডিরেক্টর ক্রিটিক্যাল কেয়ার ডাঃ মোহিত খারবান্দা, ভারতের নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিশ্বজিৎ দাশগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন। ।
ডিসান হাসপাতাল গ্রুপের ডিরেক্টর,শাওলি দত্ত এই উদ্যোগের জন্য তাঁর উৎসাহ প্রকাশ করে বলেছেন, "আমরা বিশেষ করে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন মহিলাদের সমর্থন ও ক্ষমতায়নের গুরুত্বে বিশ্বাস করি। 'পিঙ্ক বুথ'-এ স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি কিট সরবরাহ করে এবং তাদের নির্বাচনী কর্মীদের, আমরা তাদের মঙ্গল নিশ্চিত করতে এবং তাদের অবদানের কথা তুলে ধরতে আমরা সর্বদা এই ধরনের উদ্যোগগুলিকে অন্য স্তরে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি, নিশ্চিত করে যে আমাদের সম্প্রদায়টি তাদের প্রাপ্য যত্ন এবং সমর্থন পেয়েছে।"
তিনি বলেন, ডিসান হাসপাতালের এই প্রচেষ্টা সামগ্রিক স্বাস্থ্য এবং সম্প্রদায় পরিষেবার প্রতি তাদের উৎসর্গকে তুলে ধরে, নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন সম্প্রদায়ের অংশগ্রহণ এবং সমর্থনের জন্য একটি নতুন মান নির্ধারণ করে। ডিসান হাসপাতালগুলি সম্প্রদায়ের স্বাস্থ্য এবং সুস্থতার অগ্রগতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিল এবং এই ধরনের অর্থপূর্ণ উদ্যোগের মাধ্যমে উদাহরণের নেতৃত্ব দিয়ে চলেছে।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব