মুক্তির অপেক্ষায় বাংলা ছবি 'অরক্ষণীয়া'

মুক্তির অপেক্ষায় বাংলা ছবি 'অরক্ষণীয়া'
 সাজাহান সিরাজ :: জনপ্রিয় কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় আজও সমান ভাবে সাহিত্য ও পাঠক মহলে সমাদৃত। এই কথা সাহিত্যিকের কাহিনী অবলম্বনে মুক্তি পেতে চলেছে বাংলা কাহিনীচিত্র 'অরক্ষণীয়া'।
এই কাহিনীচিত্রের অন্যতম নির্দেশক সর্বজিৎ মণ্ডল সোমবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "আগামী ২৬ এপ্রিল মুক্তি পাবে এই বাংলা চলচ্চিত্র অরক্ষণীয়া ।"
'দ্য হোয়াইট হর্স এন্টারটেনমেন্ট' নিবেদিত এবং ইয়াসমিন ইব্রাহীম এবং সর্বজিৎ মণ্ডল নির্দেশিত ও পরিচালিত বাংলা কাহিনীচিত্র 'অরক্ষণীয়া'-য় মুখ্য চরিত্রে দেখা যাবে অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী-কে। এছাড়াও বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন সোমা চক্রবর্তী, তমাল রায়চৌধুরী, রাজু মজুমদার ও দেবাশিস গাঙ্গুলী সহ একাধিক অভিনেতা অভিনেত্রী।
'দ্য হোয়াইট হর্স এন্টারটেনমেন্ট'-এর পক্ষ থেকে বলা হয়েছে, "এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলা চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করতে চলেছেন অপলক যশ।
 ছবির অন্যতম পরিচালক ইয়াসমিন ইব্রাহীম জানিয়েছেন, এক গ্রাম্য গরিব ঘরের বিবাহযোগ্যা ১৩ বছরের বালিকার বিয়ে না হওয়ায় পরিবারের দুঃখ-কষ্ট, নির্যাতনের পটভূমিকায় রচিত গল্প 'অরক্ষণীয়া'। শুনেছি,
কথা শিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অরক্ষণীয়া ১৯৪৮ সালে একবার চিত্রায়িত হয়েছিল। শরৎবাবুর সেই গল্প অবলম্বনে নতুন ভাবে গ্রাম বাংলার সুন্দরবন অঞ্চলের চুনাখালীতে এই ছবির সম্পূর্ণ শুটিং হয়েছে। তিনি জানান, চলচ্চিত্রটি প্রায় ২ ঘণ্টা ৩০ মিনিটের। ছবিটি সিনেমা হলে বসে দেখলে ভালো লাগবে বলে তিনি আশাবাদী।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব