FITEXPO INDIA 2023 কলকাতায় । সুস্থ মন, নিরোগ শরীর, সুস্বাস্থ্যই বাঁচার জিয়ন কাঠি।

 FITEXPO INDIA 2023 কলকাতায়


সাজাহান সিরাজ :: সুস্থ মন, নিরোগ শরীর, সুস্বাস্থ্যই বাঁচার জিয়ন কাঠি। সুস্থায়ী জীবন। সেই লক্ষ্যে এশিয়ার বৃহত্তম ক্রীড়া, ফিটনেস এবং সুস্থতা বাণিজ্য এক্সপোগুলির মধ্যে একটি - FITEXPO INDIA 2023 (ডিসেম্বর ১ থেকে ৩) কলকাতার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। অতিথিদের মধ্যে উপস্থিত‌ রাধেশ্যাম গোয়েঙ্কা চেয়ারম্যান, ইমামি, সুশীল পোদ্দার সভাপতি, সিডাব্লিউটিএ, হারমিত সিং লুথরা ফাউন্ডার ডিরেক্টর ফিট লাইন, গগন সচদব ফাউন্ডার ডিরেক্টর বডি লাইন এন্ড ফিট এক্সপো ইন্ডিয়া, পরাগ ভাটিয়া ডিরেক্টর বিল্ডিং নিউট্রিশন, রাহুল বসু ডিরেক্টার বডি সেন্সেশন প্রমুখ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের হাত দিয়ে ফিটেক্সপো ইন্ডিয়া ২০২৩ এর পতাকা উত্তোলন করা হয়। তাঁরাই মূলমঞ্চে প্রদীপ প্রজ্জোলন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা ভারত থেকে ফিটনেস, খেলাধুলা এবং সুস্থতা উৎসাহিরা।স্পোর্টেক্সপোর সহযোগিতায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।


তিন দিনের মেগা এক্সপো, ৩ লক্ষ বর্গফুট অভ্যন্তরীণ এবং বহিরঙ্গন এলাকায় বিস্তৃত, ৫০০০ ফিটনেস, খেলাধুলা এবং সুস্থতা উৎসাহী এবং বিশেষজ্ঞদের অংশগ্রহণ করেন । কলকাতার লক্ষাধিকের বেশি দর্শকের এই প্রদর্শন আকর্ষণ করেছে ৷ EXPO শীর্ষস্থানীয় ব্র্যান্ডের ক্রীড়া এবং ফিটনেস পণ্যের বিভিন্ন পরিসর প্রদর্শন করে। FITEXPO INDIA 2023 একটি ব্যবসা-থেকে-ভোক্তা (B2C) পাশাপাশি ব্যবসা-থেকে-ব্যবসায় (B2B) বিষয়। এটি এক্সপোর চতুর্থ সংস্করণ যা দ্বিবার্ষিকভাবে অনুষ্ঠিত হয়।

খেলো ইন্ডিয়া এবং ফিট ইন্ডিয়ার অধীনে ভারতীয় ক্রীড়া, ফিটনেস এবং সুস্থতা সেক্টর এখন পাঁচগুণ বড় হয়েছে, বলেন মিঃ গগন সচদেব, দ্য ফিটেক্সপো ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা-পরিচালক এবং কলকাতা স্পোর্টস ডিলার অ্যাসোসিয়েশন (সিএসডিএ) সহ-সভাপতি।

"আমাদের দুই বছরের প্রচেষ্টা এবং আবেগ FITEXPO INDIA 2023-এ শেষ হবে যা ক্রীড়া উন্নয়ন কর্তৃপক্ষ, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এবং দ্য বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন সহ পশ্চিমবঙ্গের সমগ্র ফিটনেস এবং ক্রীড়া সম্প্রদায়কে নিযুক্ত করেছে।

 রাজেশ ভাটিয়া, সিএসডিএ সভাপতি এবং স্পোর্টেক্সপোর প্রধান আহ্বায়ক, বলেছেন, এই বছর একটি বিশেষ প্ল্যাটফর্ম স্পোর্টেক্সপো শুধুমাত্র ক্রীড়া শিল্পের জন্য তৈরি করা হয়েছে যা ক্রীড়া সামগ্রী, খেলাধুলার পোশাক, ক্রীড়া পরিকাঠামো উন্নয়ন এবং প্রযুক্তির প্রচারে মনোযোগ দেয়৷ পূর্বাঞ্চলে ক্রীড়া বাজারের জন্য একটি দুর্দান্ত সুযোগ রয়েছে এবং এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে কলকাতায় এই স্কেলের একটি প্রদর্শনীর আয়োজন করা হয় যাতে ক্রীড়া ব্যবসায়ী এবং উৎসাহিরা এটি অন্বেষণ করার সুযোগ পান।

প্রদর্শনীতে ফিটনেস, বডিবিল্ডিং, পাওয়ারলিফটিং, কেটলবেল, ওয়েট লিফটিং, ক্রসফিট, আর্ম রেসলিং, ডান্স ফিটনেস, জুম্বা, যোগ ইটিভি সম্পর্কিত ১০০ টিরও বেশি বিভিন্ন ধরণের ইভেন্ট।

 সুশীল পোদ্দার, কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন (সিডব্লিউবিটিএ) জানান, অনুষ্ঠানটি সিডব্লিউবিটিএ এবং ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশনের (ডব্লিউবিআইডিসি) তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে এবং উল্লেখযোগ্যভাবে, ইভেন্টটি ফিট ইন্ডিয়া আন্দোলনের পৃষ্ঠপোষকতা উপভোগ করে এবং খেলো ইন্ডিয়া, প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলির অতিরিক্ত সহায়তা সহ।

এক্সপোর চেয়ারম্যান নরেন্দ্র কাপাডিয়ার মতে, এই ইভেন্টটি স্বাস্থ্য ও ফিটনেস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির মতো বহুমুখী উদ্দেশ্য পূরণ করবে। তিনি বলেন,

FITEXPO INDIA 2023-এ, আমরা শুধু ওজনই তুলছি না, আমরা ফিটনেসের মান তুলে ধরছি। আমাদের জিম এই যুগান্তকারী ইভেন্টের অংশ হতে পেরে আমরা গর্বিত, যেখানে সুস্বাস্থ্য সম্পৃক্ত।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব