মির্চ মসলা রেস্টুরেন্টে খাদ্য উৎসব।

 মির্চ মসলা রেস্টুরেন্টে খাদ্য উৎসব।


 উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন  খাবারের আয়োজন।

 *সাজাহান সিরাজ ::* বাঙালি মাত্রই খাদ্য রসিক। খাদ্য রসনাতেই তৃপ্তি পায়। তাই তাদের মধ্যে নিত্য নতুন খাদ্যের খোঁজ চলে। ভালো ভালো খাবারের খোঁজ পেলেই হলো। সময় নিয়ে সেখানে পৌঁছে যাওয়া এবং পাত পেড়ে খাওয়ার অভ্যাস প্রতিটি বাঙালির মধ্যে সহজাত। আর খাবারের জায়গাটা যদি হয় পছন্দের এবং খুব কাছাকাছি, তো আর কথাই নেই।


কবির ভাষায়, 'খাই খাই করো কেন, এসো বসো আহারে।' সেই অতি উত্তমের সঙ্গে নতুন নতুন খাবারের আয়োজন করেছে দক্ষিণ কলকাতার গড়িয়াহাটের 'মির্চ মসলা' রেস্টুরেন্ট।

 শীত মরশুমে উত্তরের হিমেল হাওয়ায় শীতকালীন খাদ্য উৎসবের আয়োজন করেছে এই *মির্চ মসলা রেস্টুরেন্ট* । গত পয়লা ডিসেম্বর এই নতুন খাদ্য উৎসবে সূচনা হলো। হাজির ছিলেন টেলিভিশন ও গ্ল্যামার জগতের  কয়েকজন নতুন অপরিচিত মুখ । ছিলেন অভিনেত্রী সায়ন্তনী গুহ ঠাকুরতা, পায়েল দত্ত, কস্তুরী হালদার, মডেল স্নেহা ঘোষাল প্রমুখ। 


রেস্টুরেন্টের কর্ণধার জয় সিংহী, কো-অর্ডিনেটর ম্যানেজার জয়িতা দত্ত এবং ম্যানেজার এন্টনি আলফ্রেড দাস অতিথিদের সঙ্গে আলাপ করানোর পাশাপাশি তাঁরা জানালেন, এখানে বাঙালার সাবিকিয়ানার পাশাপাশি আধুনিকতার ছোঁয়া পাওয়া যাবে। রেস্টুরেন্টে নতুন নতুন বিভিন্ন ধরনের খাবারের পদ ছাড়াও এই উৎসবে বিশেষ করে উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন খাবার, যা জিবে জল আসার মত পদ সাজানো হয়েছে ভোজন রসিকদের জন্য। এই উৎসবে রয়েছে হরেক রকমের বিরিয়ানি আর  কাবাবের আয়োজন। লখনৌ, কাশ্মীর থেকে শুরু করে দিল্লি এবং কলকাতার বিভিন্ন স্বাদের বিরিয়ানিও এখানে পাওয়া যাবে। খাদ্য রসিকদের কাঁসার থালা, গ্লাস ও বাটিতে সাজিয়ে দেওয়া হবে খাবার। যা ভালোবাসার পুরানো এবং আধুনিক ছোঁয়া পাওয়া যাবে এখানে।


তাঁদের কথায়, এই খাদ্য উৎসবে উত্তর-পশ্চিম ভারতের আকর্ষণীয় বেশ কিছু খাবার রাখা হয়েছে, তার মধ্যে রয়েছে ভারওয়ান তন্দুরি আলু, আফগানি টেংরি কিম্বা ফিস মেথি মালাই দিয়ে শুরু করে লাল মাংস, সর্ষে শাক, মকাই রুটি, গোবি পরোটা, প্রণ আনাড়ী, চিকেন লাজিজ ইত্যাদি। এবং শেষ পাতে নলেন গুড়ের জিলাপি বা গাজরের হালুয়া। চুমুকেও চমক, মির্চ মসলার স্পেশাল মক্টেল ব্লু হওয়াইঅন কিংবা ব্রিটিশ বান্টিতেও। হাজার বার 'শ-তে দু'জন পেতে পারেন আহারে তৃপ্তি। নতুন প্রজন্মের তরুণ তরুণীদের কাছে এই রেস্টুরেন্ট অতি উত্তম জায়গা। তাহলে আর দেরি নয়, চলে আসুন, *গড়িয়াহাটের 'মির্চ মসলা' রেস্টুরেন্টে* ।


Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব