কেন্দ্রের বিজেপি সরকারের বঞ্চনা ও অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠলো বাংলা




কেন্দ্রের বিজেপি সরকারের বঞ্চনা ও অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠল বাংলা

কালিপদ মাইতি :: কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে তৃণমূল কংগ্রেসের শান্তিপূর্ণ অবস্থানে দৈহিক বল প্রয়োগ করলো কেন্দ্রের বিজেপি সরকারের  পুলিশ। এর প্রতিবাদে পশ্চিমবঙ্গ জুড়ে তৃণমূল কংগ্রেসের কর্মী ও সমর্থকরা প্রতিবাদ মিছিল করলো বুধবার। এই প্রতিবাদ মিছিল ও সভায় নেতৃত্ব দিলেন স্থানীয় বিধায়ক এবং মন্ত্রীরা।

 পশ্চিমবঙ্গে ১০০ দিনের কাজ, আবাসন যোজনার বকেয়া টাকার দাবিতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২ ও ৩ অক্টোবর দিল্লিতে অবস্থান বিক্ষোভ ও প্রতিবাদ করা হয় । সেখানে ৩  সাংসদ, রাজ্যের বিভিন্ন দপ্তরের মন্ত্রী, বিধায়ক, জব কার্ড হোল্ডার ও অন্যান্য নেতৃত্ব উপস্থিত ছিলেন। 

এই শান্তিপূর্ণ অবস্থান ভাঙতে দিল্লী পুলিশ দৈহিক বল প্রয়োগ করে ৩ অক্টোবর রাতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য প্রায় ৪০ জন নেতৃত্বকে অবস্থান স্থল থেকে জোর করে তুলে নিয়ে যায়। তাঁদের থানায় দীর্ঘক্ষণ আটকে রাখা হয়। এর বিরুদ্ধে সারা বাংলা গর্জে ওঠে।
 রাজ্যের পাহাড় থেকে সাগর পর্যন্ত বিভিন্ন জায়গায় এর বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিলের আয়োজন করে তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতৃত্ব। বাদ যায় না সাগর ব্লকও । এই প্রান্তিক দ্বীপের রুদ্রনগরে এক প্রতিবাদ মিছিল ও  সভায় নেতৃত্ব দেন রাজ্যের সুন্দরবন উন্নয়ন মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা।

 রাজ্যের তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এবং কর্মী - সমর্থকরা দিল্লির অবাঞ্চিত ঘটনার বিরুদ্ধে বৃহস্পতিবার বিকেলে রাজভবনের সামনে বিক্ষোভ দেখাবেন এবং রাজ্যপালকে স্মারকলিপি জমা দেবেন । এই বিক্ষোভ সমাবেশের নেতৃত্ব দেবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব