পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

 ব দ্বীপ বার্তা নিউজ ডেস্ক:-


আদর্শ পল্লী প্রগতি সংঘের পরিচালনায় অর্জুনা পঞ্চানন, পূজো কমিটির ব্যবস্থাপনায় এ বছরের পূজোর উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়ে গেল পঞ্চমিতেই। এই পূজোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারুইপুরের বিধায়ক বিভাস সরদার, সপ্তম বর্ষে পদার্পণ করেলো এই পূজো। পূজা কমিটির এবারের ভাবনা ছিল রক্তিম শিখর।আদর্শ পল্লী প্রগতি সংঘের দীর্ঘ পথ চলা প্রায় ৫০ বছর অতিক্রম করেছে এই ক্লাব ।

তাদের একটা নাট্য মঞ্চ ও রয়েছে । সামাজিক ভাবনা থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও বিনামূল্যে রক্ত পরীক্ষা শিবির ও দন্ত চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়েছিল বোলে জনিয়েছেন পূজা কমিটির সভাপতি মধুসূদন সরদার। পূজা পারমিশন এবং অনুদান ছাড়া গ্রামের মানুষের আপ্রাণ প্রচেষ্টা ও সহযোগিতায় পূজা করে আসছেন তারা। বারুইপুর পূর্বের বিধায়ক বিভাস সরদার পূজো উদ্বোধন করে আপ্লুত। তিনি বলেন এরকম মণ্ডপ শহরের মধ্যে হলে হাজার হাজার মানুষের সমাগম ঘটতো। যেহেতু এটি গ্রামের মধ্যে হচ্ছে তাই ভালো মর্যাদা পাচ্ছে না এই সব পূজো ।

এবং এই শুভ সন্ধিক্ষনে তিনি পূজো কমিটি কে আশ্বাস দিয়েছেন আগামী দিন তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে। তবে এই পূজো করতে তাদের অক্লান্ত পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয় বলে জানিয়েছে পূজো কমিটির সভাপতি মধুসূদন সরদার । কারণ সরকারি কোনও সহযোগিতা তারা পান না। তাই তারা সরকার কাছে ও বিভিন্ন স্তরের সহৃদয় ব্যক্তিদের কাছে আবেদন জানিয়েছেন তারা যদি আমাদের সাহায্য করেন তাহলে আমরা আগামী দিনে আরো সমাজের বিভিন্ন উপকার মূলক কাজ করতে সামর্থ্য হব। এই পুজোর সফল করতে যে সমস্ত সদস্যরা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের মধ্যে অন্যতম সনাতন সরদার, শুভজিৎ নস্কর, তরুণ সর্দার, পূজা কমিটির সভাপতি মধুসূদন সরদার, কমিটির কর্মকর্তা মিঠুন সরদার সহ গ্রামের মায়েদের যৌথ প্রচেষ্টায় এই পূজো সফল হয়েছে বলে তারা জানিয়েছেন। এছাড়াও শ্রদ্ধেয় জাফর আলী খান এই পূজার সূচনা লগ্ন থেকে সর্বত ভাবে তাদের পাশে থেকে সহযোগিতা করে আসছেন বলে তারা জানিয়েছেন।

Comments

Popular posts from this blog

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব