সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাবের গণেশ পুজো

সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাবের গণেশ পুজো


বকুল দাশ :: মাতা দুর্গার আদরের কন্যা লক্ষ্মী এবং পুত্র কার্তিকের মতই ছোট পুত্র আদরের দুলাল গণেশ আজ আর ব্যবসায়ীদের শুধু নয় দেশের বিভিন্ন প্রান্তে ক্লাব সংগঠন পাড়া মহল্লায় পুজিত হচ্ছেন । একটা সময় শুধুমাত্র মুম্বাইয়ে শ্রীগণেশের সাড়ম্বরে পুজো হতো । বিভিন্ন অভিনেতা অভিনেত্রী এবং ব্যবসায়ীদের বাড়িতে নিষ্ঠার সঙ্গে পুজো পেতেন শ্রীগনেশ । আজ সারাদেশে তিনি পূজিত হচ্ছেন ।
উৎসবের শহর কলকাতায়ও তিনি বাদ যাননি । চিরাচরিত ঐতিহ্য, নিষ্ঠা ও ধর্মীয় পরম্পরা মেনে 'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর উদ্যোগে ও পরিচালনায় কলকাতার কেশবচন্দ্র সেন স্ট্রিট-এ  বিঘ্নবিনাশক শ্রীগণেশ পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন  হলো।
উদ্যোক্তা ক্লাব-এর দুই সম্পাদক মণীশকুমার সাহু এবং প্রিয়াঙ্ক পাণ্ডে একযোগে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "এই বছর চতুর্দশ বর্ষে পদার্পণ করল 'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর গণেশ বন্দনা। পূজা প্রাঙ্গণে প্রথা মেনে গণেশ আরাধনা করা হবে। এই উপলক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত এখানে নানাবিধ উৎসবের আয়োজন করা হয়েছে।"

সোমবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বরিষ্ঠ নেতৃত্ব সঞ্জয় বক্সি, স্মিতা বক্সি, আমহার্স্ট স্ট্রিট থানার অফিসার ইনচার্জ পুলক দত্ত, কোলকাতা পৌরনিগমের ৪ নম্বর বরোর অধ্যক্ষ ও ৩৮ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি সাধনা বোস, কোলকাতা পৌরনিগমের ২৫ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি রাজেশ সিনহা, সৌম্য বক্সি এবং ক্লাবের অধ্যক্ষ পিয়াল চৌধুরী, সহাধ্যক্ষ সঞ্জয় রায়, মহাসচিব প্রবন্ধ রায় ওরফে ফান্টা, বুলবুল সাহু সহ ক্লাবের অন্যান্য পদাধিকারী ও সদস্য ও সদস্যাবৃন্দ।
'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর পক্ষে জানানো হয়েছে, " 'বিনায়ক চতুর্থী' উপলক্ষ্যে আগামী ২০ সেপ্টেম্বর ম্যাজিক প্রদর্শনী, ২১ সেপ্টেম্বর ভোগ বন্টন করা হবে। ২৪ সেপ্টেম্বর এখানকার গণেশ মূর্তির নিরঞ্জন হবে।"

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব