আবোল - তাবোল এর ছড়া ও ছবিতে সাজবে নবীন পল্লী

আবোল-তাবোল এর ছড়া ও ছবিতে সাজবে নবীন পল্লী

সাজাহান  সিরাজ :: আবোল-তাবোল এর ছড়া ও ছবিতে এবারের দুর্গাপুজো সেজে উঠবে হাতিবাগানের নবীন পল্লী । ৯০ এ নবীন পল্লী আর ১০০ তে আবোল তাবোল । তাই বাঙালির প্রিয় ছড়াকার সুকুমার রায়ের আবোল তাবোলকে স্মরণীয় করে রাখতে এই নতুন উদ্যোগ নিয়েছে নবীন পল্লী।
সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন নবীন পল্লী'র কর্মকর্তারা । তাঁরা জানিয়েছেন,  এ বছর 'অমর' ছড়াকার সুকুমার রায়ের মৃত্যু শতবর্ষ এবং আবোল তাবোলও শতবর্ষে পা রেখেছে। এসব বিষয়কে মাথায় রেখে নতুন উদ্যোগে নবীন পল্লী'র নতুন ভাবনা, দুর্গাপূজার মন্ডপ এবং সাজ সজ্জায় আবোল-তাবোলকে সামনে এনে দর্শকদের সামনে নতুন করে তুলে ধরা। যাতে ছোটবেলায় বইয়ের পাতায়  পড়া, দেখা আবোল-তাবোল এর সেই রামগরুড়ের ছানা কিংবা হুঁকোমুখো হ্যাংলা বা হাঁসজারুকে আমরা আবার চিনতে পারি । এটাই এবছরে বাঙালির প্রিয়তম ছড়াকার সুকুমার রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য হাতিবাগানের নবীন পল্লী'র। বাঙালির এবছরের দুর্গাপুজো নবীন পল্লীর হাত ধরে সুকুমারময় হয়ে উঠুক।
এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন নবীন পল্লীর মুখ্য উপদেষ্টা প্রিয়দর্শনী ঘোষ বাওয়া, সহ-সভাপতি রাজদীপ বোস, শিল্পী অনির্বাণ দাস, সংগঠনের ‌ প্রধান মুখ ঝুমা ঘোষ, দীপ্ত ঘোষ, আলোক শিল্পী প্রেমেন্দ্র বিকাশ চাকি প্রমুখ।
উল্লেখ্য, নবীন পল্লীর মাথায় রয়েছেন কলকাতা পুরসভার উপ মহানগরিক অতীন ঘোষ।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব