অভ্যন্তরীণ গবেষণা ও নিরাপত্তা সুরক্ষায় অত্যাধুনিক টেলিকম পণ্যতে এ রাজ্যের বাজারে প্রতিষ্ঠা চায় ম্যাট্রিক্স

অভ্যন্তরীণ গবেষণা ও নিরাপত্তা সুরক্ষায় অত্যাধুনিক টেলিকম পণ্যতে এ রাজ্যের বাজারে প্রতিষ্ঠা চায় ম্যাট্রিক্স 

সাজাহান সিরাজ : সারা বিশ্ব যেভাবে এগিয়েছে, সেখানে নিরাপত্তা ব্যবস্থাও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে । ম্যাট্রিক্স এমনি একটি সংস্থা যারা শুধু ভারতবর্ষ না বিশ্বের অনেক দেশে টেলিকমে, অভ্যন্তরীণ গবেষণা এবং অত্যাধুনিক নিরাপত্তার ক্ষেত্রে একটি সুপরিচিত নাম । বর্তমানে তিন দশকের ইতিহাসের অভিজ্ঞতার ভীতের উপর দাঁড়িয়ে রয়েছে এই সংস্থা। এখন তারা কলকাতা সহ এরাজ্যের বাজারে নিজেদের প্রতিষ্ঠিত করতে উদ্যোগী।
রেলওয়ে থেকে শুরু করে এয়ারপোর্ট এমনকি প্রতিরক্ষা ক্ষেত্রেও ম্যাট্রিক্স তাদের বিভিন্ন অত্যাধুনিক ক্যামেরা সহ টেলিকম পণ্যগুলি সরবরাহ করছে । সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে এই টেলিকম পণ্য তৈরি করছে ম্যাট্রিক্স বলে দাবি করেছেন সংস্থার প্রধান নির্বাহী আধিকারিক তথা ম্যানেজিং ডিরেক্টর গণেশ জিভানী । তিনি বলেছেন, ম্যাট্রিক্স এর উৎপাদিত টেলিকম পণ্যসামগ্রী জাতীয় এবং আন্তর্জাতিক মানের সাথে সঙ্গতিপূর্ণ এবং দেশ ও বিদেশের নিরাপত্তার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ । এই পণ্য ৫০ টির বেশি দেশে রপ্তানির পাশাপাশি এক মিলিয়ন এর উপর গ্রাহকদের আস্তা অর্জন করেছে ইতিমধ্যে । কেন্দ্রীয় সরকারের মেক - ইন - ইন্ডিয়া প্রকল্পকে যথার্থভাবে বাস্তবায়িত করেছে ম্যাট্রিক্স বলে উল্লেখ করেছেন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ।
 শুক্রবার কলকাতার একটি হোটেলে ম্যাট্রিক্স পার্টনার কানেক্ট ২০২৩ অনুষ্ঠানে তাদের বিভিন্ন ব্যবসায়িক অংশীদার এবং সিস্টেম ইন্টিগ্রেটরদের সাথে অভিজ্ঞতা ভাগ করে নেন গুজরাটের মাকারপুরা ভাদোদারার এই সংস্থার কর্মী ও আধিকারিকরা ।

Comments

Popular posts from this blog

পুজো ছোটো ভাবনা বড়ো। আদর্শ পল্লীর আদর্শ পুজো।

কলকাতা কাঁপাতে এলেন ভারতনাট্যমের বিশ্বখ্যাত নৃত্যশিল্পী গীতা চন্দন

মিলনবাজারে অঙ্কন উৎসব